স্বপ্ন ধূলিসাৎ
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ১৯-০৩-২০২৪

স্বপ্ন ধূলিসাৎ
সাইয়িদ রফিকুল হক

আজকে নাকি
আকাশ থেকে
ঝরবে অনেক শরবত,
সকাল থেকে
বাজছিলো তাই
অনেক বেশি নহবত।
আশায়-আশায়
মানুষগুলো
ছুটছিলো তাই মাঠে,
রহমতের
শরবত-ভাণ্ডার
ভিড়বে সে কোন ঘাটে!
হাঁড়ি ভরে
আনবে শরবত
কেউতো নাই ঘরে,
শ্যামল গাঁয়ের
মাঠখানি তাই
একনিমিষে গেল ভরে।
শরবত কোথায়!
বৃষ্টি পড়লো কয়েক ফোঁটা
সব মানুষের মাথায় হাত,
হঠাৎ যেন আসমান ভেঙ্গে
নেমে এলো
ভীষণ একটা বজ্রপাত!
একমুহূর্তে আম-জনতার
স্বপ্ন হলো ধূলিসাৎ।



সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২৭/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Omaer
২৭-০৫-২০১৭ ২০:৫৫ মিঃ

নামের সঙ্গে কবিতার ভাবের কোন মিল নেই।