অবলোকন
- ওমায়ের আহমেদ শাওন - সম্পূরক ২৪-০৪-২০২৪

আমি দেখেছি তোমায়
মঞ্চে, সংস্কৃতি আর ক্রীড়ার
মানবতার ব্যবহার
সভ্যতার নবধারা উদ্ভোদনের শিক্ষায়।
আমি দেখেছি তোমায়
অশিক্ষা, কুসংস্কার, সন্ত্রাসের;
নাশকতার হেরফের:
এক কিংকর্তব্যবিমূঢ় নগরেতে
মনুষ্যত্বের আলোক হাতে
রয়েছো সদা সচেতন
সমুদ্রের ন্যায় করতে আলোড়ন,
আমি দেখেছি তোমায়
ওগো অসীম প্রেমময়-
জাত-বর্ণ-গোত্র-কর্ম-এ
সেব এক করে; মানবধর্ম-এ
পাশে এসেছো ভালবাসার টানে
জাতীয়তার যুবাক্ষণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।