স্বাধীনতা ও কবি
- ওমায়ের আহমেদ শাওন - সম্পূরক ২০-০৪-২০২৪

প্রায় নয় মাস, অথবা নয় সহস্র বর্ষ
রক্ত দানের বিলুপ্ত প্রাণের করুণ চিত্তাকর্ষ,
১৬ ই ডিসেম্বর। সূর্যাস্তের দেশে
সূর্যদয়ের প্রতিকী বেশে
সূচিত হবে একটি গানের
স্বাধীনতার একটি নতুন কবিতার।
আসবে কখন কবি ? চোখে ভাসে চিত্রকল্পের ছবি,
লিখবে কখন কবি ? দূর্বধ্য মুক্তির রবি !
মায়ের-ভায়ের-বোনের-সহচড়-আত্মীয়ের
আপন মুখ হারার, প্রতিচ্ছবি বেদনার্ত মনের
কবিতা আর কি লিখবে
যখন জীবন সর্বহারা !
ব্যথিত হয়ে কি হবে
স্বান্তনায় বাড়ে অশ্রুধারা,
কবির মুখ দেখে- কি আর কবিতা
আনন্দ্রাশ্রুতে ভেজানো তা স্বাধীনতা !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।