মাপে গন্ডগোল
- সুদীপ্ত সরকার ২০-০৪-২০২৪

কেন্দ্রপুরের চন্দ্রবাবু করে ধানের ব্যবসা ৷
প্রতি হাটে লেগে যেত লোক সনে বচসা ৷
কড়ির হিসেব করতে পারত উপযুক্ত ভাবে ৷
সমস্যাটা বাধত গিয়ে ওজন পরিমাপে ৷

ওজন করতে গিয়ে ব্যাটা করত এদিক-সেদিক ৷
স্থান বিশেষে বুঝত আবার করতে হবে ঠিক ৷
বছর দুয়েক কেটে যেতেই চিনল লোকে তাঁকে ৷
গোড়ার গলদ যাচাই করে বেচত ধান লোকে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।