ব্যতিক্রম
- ওমায়ের আহমেদ শাওন - সম্পূরক ২৩-০৪-২০২৪

সময়ঃ ১৯৮৮ সাল।
বিপর্যয়ের দৃশ্যঃ সেবার উত্তরবঙ্গের বন্যা।
প্রেক্ষাপটঃ জলের প্রবাহ, ক্ষুধার্ত-উৎকন্ঠিত
ছন্নছাড়া, গৃহহারা, আপনহারা মানুষ।
তোমার অনুভূতিঃ এটি বোধহয় চরম মূহুর্ত। তোমার।
অথৈ জলসীমা দেখে ঢিবঢিব কম্পনের যোগান
রীতিমত শুরু হয়েছিল;
ফ্যাকাসে মুখটা দেখে টের পাওয়া সহজ ছিল।
পার্থক্যঃ চেহারার মাঝেই অন্তরের রূপ দৃশ্যমান হয়।
তবে অন্যকেহ হলে হয়ত এতটা
অনুভব করতে পারতো না,
অথবা গ্লাসের ভেতরের মানুষেরা নৌ-ভ্রমনের স্বাদ নিত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।