অচল মন
- সুদীপ্ত সরকার ২৫-০৪-২০২৪

এমন কাউকে পেলাম না ইহ জগত্‌ মাঝে ৷
যে আমার প্রণয়নের তরে লাগে কাজে ৷
কত না কষ্ট লাগে,লাগে অসহায় ৷
মেদিনীতে বেঁচে থাকা যেন বড় দায় ৷
সুপরিচিত নও তুমি,অজ্ঞাত পরিচয় ৷
থেকে-থেকে অন্তরে জাগে মধু-ভয় ৷
পারি নাকো মুখ খুলে বলতে কিছু ৷
অন্তরের বেদনায় বয়ে চলছে আশু ৷
এক নয়,দুই নয়;দিনে-দিনে সয়ে ৷
বেঁচে আছি আমি সব সুখ হারিয়ে ৷
মানুষের মন সদা রহে চঞ্চল ৷
প্রণয়ন হারিয়ে আজ মন মোর অচল ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।