রোজার মাসে
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২৬-০৪-২০২৪

রোজার মাসে
সাইয়িদ রফিকুল হক

রোজার মাসে মিথ্যাকথা
একটু ছেড়েছো?
নাকি তুমি আগের মতোই
মিথ্যা-গানই গাইছো!
ভাবখানা তো দেখি এমন
তুমি কত ধার্মিক,
আসলে যে পোশাকধারী
তুমি ভণ্ড-চার্মিক।
রোজার মাসে এখনও কি
খাচ্ছো তুমি ঘুষ?
ঈমান যদি থাকে একটু
ফিরাও এবার হুঁশ।
ভোগের খাতা বন্ধ করে
বাড়াও মনের সংযম,
জানো নাতো কখন যে ভাই
হাজির হবে যম।
তওবা কর নিজের পাপে
ভুল দেখো না কারও,
তখন তুমি সওয়াব পাবে
অনেক বেশি আরও।
রোজার মাসে ভালো হয়ে
ভালো থেকো চির,
জীবন গেলেও আর না তুমি
পাপের পথে ফিরো!



সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
২৯/০৫/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।