কবিতীর্থ চরুলিয়া
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

কবিতীর্থ চরুলিয়ায় আজ শুরু কবিমেলা,
নজরুলগীতি কবিতাপাঠ হয় সন্ধ্যাবেলা।
অজয়নদীর তীরে কবির গ্রামটি চরুলিয়া,
যেথা ভাসে বাঁশির মধুর সুর রাখালিয়া।

ওপারে বড়কোলাঘাট এপারে কবির গ্রাম,
মাঝখানে অজয় নদী বয়ে চলে অবিরাম।
কবিতীর্থ চুরুলিয়া বিদ্রোহী-কবির জন্মস্থান,
প্রিয়কবি লিখেছেন কত কবিতা আর গান।

কবির নামে কবির গ্রামে মেলা আজ শুরু,
কবি হলেন কাব্য জগতে কাব্য কল্পতরু।
কবি নিজে গাইলেন শিকল ভাঙার গান,
দিকে দিকে শুরু হলো স্বাধীনতা সংগ্রাম।

কবিতীর্থ চুরুলিয়া কবি নজরুলের জন্মস্থান,
নজরুল-মেলায় সবাকারে তাই করি আহ্বান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।