দুটি কথা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - আমার যত কবিতা ২৫-০৪-২০২৪

দুটি কথা
- মোঃআব্দুল্লাহ্ আল মামুন

আর নয় ভালবাসার লীলা
বন্ধ কর তোমার প্রেম প্রেম খেলা।
বাজাতে বাজাতে কষ্টের বেহালা ।
হয়ে গেছে কবি বড্ড একেলা।


বলি দুটি কথা ।
ইচ্ছে হলে শোন ।
নয়লে কানে দাও তুলো।

'দুটিই কথা।
কথা কি আর বেশি কিছু?


করলে তো অনেক ঢং।
মাখলে কথাতে রংচং।
দেখালে অনেক অভিনয় ।
আমি কি তাতে পাই ভয়?


থাক সেসব কথা।
তোমার মনে দিতে চাই না ব্যাথা।
তবু শোনে রেখো কথা।
মানতে বলছি না।
বলছি না পালন করতেই হবে।


গণতান্ত্রিক দেশ এটা।
অধিকারের আইন বড্ড মানি।
তোমারো আছে অধিকার ।
সেটা জানি ও মানি ।


দুটিই তো মাত্র কথা ।
শোনবে কি??

আর কত মিথ্যা স্বপ্ন দেখাবে?
আর কত খেলা খেলবে?
আর কত কি আছে দেখার?
আমিই ভন্ড আমি বেকার।



অপরাধ আমারি সব।
তাই করব না কলরব।
ঘুম থেকে জেগে দেখি স্বপ্ন নাই।
তার সাথে নাই তুমিও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

almamun1996
৩০-০৫-২০১৭ ১১:৪৯ মিঃ

আর কত মিথ্যা স্বপ্ন দেখাবে?
আর কত খেলা খেলবে?
আর কত কি আছে দেখার?
আমিই ভন্ড আমি বেকার।

almamun1996
৩০-০৫-২০১৭ ১১:৪৮ মিঃ

গণতান্ত্রিক দেশ এটা।
অধিকারের আইন বড্ড মানি।
তোমারো আছে অধিকার ।
সেটা জানি ও মানি ।
দুটিই তো মাত্র কথা ।
শোনবে কি??