দুষ্ট নারী
- রুবিনা মজুমদার ২৫-০৪-২০২৪

শোনো ওহে দুষ্ট নারী ......
কেনো করো এতো ছল - চাতুরী ?
তোমার নিপুণ দেহের শিল্প নিয়ে হচ্ছে কতো টানাটানি
তোমায় নিয়ে কাব্য - গল্পে হচ্ছে কতো বাড়াবাড়ি ।

তবু কেন তোমার হয়নারে হুঁশ
রঙ্গিন নেশায় রইলে বেহুঁশ ।
দুদিনের এই দুনিয়াদারী -
কেন করো এতো রুপের বাদাদুরী ? ওহে রুপ কুমারী
তোমার ঐ রুপের দেহ মাটির সনে মিশে যাবে -
মাটি তোমার হাড় - মাংস সবই খাবে !

তাই পর্দা করো - নামায ধরো
আখেরাতের চিন্তা আগে করো ,
তুমি হলে মায়ের জাত -
কেন অর্জন করো অভিশাপ ?
মনের সব জঞ্জাল করো সাফ
হয়ে যাও ফেনা তোলা বিষ ধর সাপ ।
ছাড়ো দুদিনের রঙ্গিলা নাগর
দিনে সত্তরবার ডাকছে তোমায় কবর !!

{ কিছু দুষ্ট নারীর কারণে পুরা নারী জাতি অসন্মানিত হয় - তাই দুষ্টের দমনে ভালো নারীদের এগিয়ে আসতে হবে }

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।