মহান সৃষ্টিকর্তা
- রুবিনা মজুমদার ২৯-০৩-২০২৪

আসমান জমিন সৃষ্টি করেছেন যিনি
সাত - সমুদ্রের তলদেশেও রয়েছেন তিনি
এই বিশ্বের সব জায়গাতেই রয়েছেন উনি
সেঈ জন আমাদের সৃষ্টি কর্তা মহান প্রভু
রঙ্গিন ভুবনের রঙ্গিন নেশার ঘোরে পড়ে
কেউ তাঁকে ভুলে যেওনা কভু !!


এই প্রকৃতি গাছ - পালা নদ- নদী সমুদ্র জল
সব কিছু এক মাত্র বিশ্ব - বিধাতারই দান -
মেঘপুঞ্জ - ধূমকেতু - মৌসুমী বায়ু - সাইক্লোন
কাল বৈশাখীর আকস্মিক ঘূর্ণিপাক -
এর সব কিছুই বিশ্ব - বিধাতারই অবদান !!
সেই জন আমাদের সৃষ্টি কর্তা মহান প্রভু
রঙ্গিন ভুবনের রঙ্গিন নেশার ঘোরে পড়ে
কেউ তাঁকে ভুলে যেওনা কভু !!

এই ভুবনের পাহাড় , পর্বত , ঝর্ণা ধারা
চন্দ্র , সূর্য -গ্রহ , তারা -
সব কিছুই মহান স্রষ্টার সৃষ্টিরই ধারা
তিনি দিবস - রজনী সদা জাগ্রত -
সৃষ্টির পাপ - পূর্ণের হিসাব রাখছেন যতো
আবার বান্দার মঙ্গল কামনায় রয়েছেন অবিরত !!
জন্ম হতে মৃত্যু অবধি
প্রভুর করুণায় গড়েছেন নিয়তি !!
সেইজন আমাদের সৃষ্টি কর্তা মহান প্রভু
রঙ্গিন ভুবনের রঙ্গিন নেশার ঘোরে পড়ে
কেউ তাঁকে ভুলে যেও না কভু ।
(( হামদ ))

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।