কাকের বাসায় কোকিল
- সুদীপ্ত সরকার ২৯-০৩-২০২৪

কাকের বাসায় গেলো কোকিল নিজের ডিম পাড়তে ৷
এই দেখে ফিঙে পাখি রইল রত হাসতে ৷
দূরের থেকে কাকের শব্দে কোকিল নিল বিদায় ৷
কাক নিজের ডিম্ব ভেবে দিল 'তা' লাগায় ৷
কাকের জন্যই কোকিল-ছানা দেখল ভবের আলো ৷
সুযোগ বুঝে কোকিল এসে ছানা নিয়ে গেলো ৷
কাকের জন্যই কোকিল-জাতি আজও আছে টিকে ৷
নিজের সুখের দরুন ভরসা করতে হয় 'পরকে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।