আমাদের গাঁয়ে আছে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

আমাদের গাঁয়ে আছে সারি সারি তালগাছ,
নয়নদিঘির জলে লাফায় রুই, কাতলা মাছ।
পথের বাঁকে গরু মহিষ চরে সবুজ ডাঙায়,
মাঠেমাঠে চাষীরা সবে নিত্য লাঙল চালায়।

অজয় নদীর ঘাট ভরে ওঠে যাত্রীদের ভিড়ে,
ধবল বলাকা উড়ে আসে অজয় নদীর তীরে।
মাঝি চলে নৌকা বেয়ে গেয়ে ভাটিয়ালিগান,
রাখালসুরে বাঁশি বাজে দূরে মেতে ওঠে প্রাণ।

আমাদের গাঁয়ে আছে ছোট ছোট মাটির ঘর,
আঙিনায় কলা বাগান শোভা অতি মনোহর।
আম ও কাঁঠালের গাছ বাড়ির পাঁচিল ঘেঁষে।
ময়না চড়ুইরা ঝগড়া করে আঙিনাতে এসে।

আমাদের গাঁয়েতে হেরি নদীর ঘাটের কাছে,
বিশাল বটের শাখে পাখি বাসা বেঁধে আছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।