দেশের মানুষ
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২৫-০৪-২০২৪

দেশের মানুষ
সাইয়িদ রফিকুল হক

ফুলের বনে ফুল দেখি না
দেখছি শুধু কাঁটা,
দেশের বুকে মানুষ কয়টা
আছে বুকের পাটা?
নকল মানুষ সবখানে আজ
ভেজাল চারিদিকে,
ভণ্ডলোকের এমন ভিড়ে
আসল রবে টিকে?
সোনার মানুষ কোথায় আছে
যারা দেশের সৈনিক,
এখন দেখি সবখানে আজ
পাকি-নফর-চৈনিক।
দেশের জন্য দেশের মানুষ
জাগবে আবার কবে?
খাঁটি সোনার পরশ পেয়ে
সোনার বাংলা হবে।



সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।
০২/০৬/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।