চাহন
- ওমায়ের আহমেদ শাওন - নগ্নিকা ২৩-০৪-২০২৪

এতো মেক-আপ, সাজ-সজ্জার প্রদর্শন
কাকে করতে চাও ওগো রূপসী তব প্রেমে আকর্ষণ ?
যদি বারবার ভুলে
ভালবাসা বলে মুখের ফেনা তুলে
আমাকে আপন করে পেতে চাও
যদিও স্বীয় চাওয়ার পূরণে অস্থির হও,
অন্তত; আমি তো দেখেছি তব কামোত্তেজনা
এবং লোভী মানসিকতা কতটা বেড়ে দাঁড়ায়
জানালা নয়, কোন জোৎস্নালোকিত রাত্রির ভেতরে দেখ ওড়না সড়ায়ে
তব রূপ সব ধুয়ে-মুছে সাফ বৃষ্টির ফোঁটায়-।
দেখেছো; লজ্জাবনত! কখনোও দু’নয়ন জলে সিক্ত
আমি দেখেছি; পরিপূর্ণ! সর্বদাই দু’লোচন নেশায় আরক্ত
উলঙ্গ হবার স্বাদে যে বোরকার আবরণ
খুলে ফেলে দেখেছি, আদিমতার বর্ষণ-।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।