ক্ষমা করো মোরে
- নাঈম জাহাঙ্গীর নয়ন ২৯-০৩-২০২৪

কোথায় না খুঁজেছি...
আকাশের চন্দ্র তারায়- মেঘের আড়ালে।
দিনের আলোতে, পূর্ণিমায়- রাতের আঁধারে।।

কেমনে বুঝাব ভালোবাসি,
আমার সকল বিশ্বাস, সত্ত্বায়- আমার অস্তিত্বে।
তুমি ধ্যান, ভক্তি, উদারতায়- সর্বত্র মর্মে মর্মে।।

আকাশ পাতাল ঘুরেছি,
স্বর্গ, নরক, দুঃসহ যন্ত্রণায়- পুড়েছি মনুষ্যত্বে
ঘুমের মাঝে বা জাগনায়- জীবনের বাঁকে বাঁকে।

কোথাও নেই যে তুমি,
আছো, হাসি কান্না ভাবনায়- আমার স্বপন জুড়ে।
রয়েছো মনে মিশে, হায়- দেখিনি তোমারে!!

সুন্দর তুমি, এ মন পূঁজারী,
দর্শনে ওই মুখ সহসায়- সবকিছু ভুলে।
যদি পেয়ে যাই, ভাগ্য-পরিক্রমায়- অনুক্ষণে।।

মন মন্দিরে তোমারে সৃজি,
সময়ের ভাঁজে ভাঁজে, পূঁজায়- স্মরি তোমারে।
প্রেম জাগরণে, মোহনায়- জীবনের পাড়ে।।

তোমারে নয়, নিজেকে ভুলি,
ডুবেছি জাগতিক বাসনায়- নিজ রেখেছি লুকিয়ে।
নিজের কৃষ্টি খুঁজিনি, ধরায়- কোনো কাজে কর্মে।।

আমি পাপি তাই, অনুতাপী,
এতো ভালোবাসি তোমায়- হারায়েছি তব সবে।
নিজেরি দোষে, ভুল কামনায়- ক্ষমা করো মোরে।।

(আমার সামু ব্লগে পূর্বে প্রকাশ।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।