মন উদাসী
- নাঈম জাহাঙ্গীর নয়ন ১৭-০৪-২০২৪

কোথায় গেলে বল'না সখি,পাই'গো প্রাণের বন্ধুরে।
উদাস দুচোখ বিকেল দুপুর, প্রিয় ও'মুখ হৃদয় মাঝে।
গভীর নিশিত স্বপ্ন ঘরে, দুজন ভাসি মধুর বানে।
নিত্য-ক্ষণে প্রেমে-মত্ত, অলস সকাল ঘুম ভাঙিলে।

সুযোগ পেলেই ছোটে আসি, নদীর ঘাটে মনের টানে।
উজান ভাটি স্রোতের মতো, সুখ'গুলি সব যাচ্ছে ভেসে।
অপেক্ষা তার যাচ্ছি পুড়ে, পাড়ার চোখে ফাঁকি দিয়ে।
সে'বিনে এ'ভীষণ আগুন, নিবেনা'রে নদীর জলে!

ঘুমের ঘরে চমকে উঠি, নামটি ধরে কেউ'কি ডাকে!
পাশের বনে বন্ধুর বাঁশি, বাজছে বোধহয় করুণ সুরে!
কোকিল ডাকে রাতদুপুরে, এই'বুঝি সে আসলো ফিরে!
ঘরের পিছে কান-পেতে রই, বুঝবো পাতায় পা পড়িলে।

যার কারণে মন উদাসী, ভাবলেই রসে দুকূল ভাসে।
জানতে বড়ই ইচ্ছে করি, আমায়'কি সে একটু ভাবে!
আর কতদিন বল'না সখি, কাটবে প্রহর ব্যথায় ডুবে।
দুঃখ-কথা কার-কাছে কই, যৌবন শুকায় একলা ঘরে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।