কবিতা আর আমি
- নাঈম জাহাঙ্গীর নয়ন ২৮-০৩-২০২৪

আমি আর তুমি-যখন মিলিত হই, হই দুজন মুখোমুখি- ভুলে যাই দুনিয়া-সকল বাস্তবতা ভুলে কেবল তোমায় দেখি। তোমার মাঝে মিশে থাকা আমার সুখগুলো খুঁজি, খুঁজি তৃপ্তি, ভালোবাসার মাধুরী মিশানো মনের আকাশে দেয় প্রেম উঁকি।। চারিধার নীরব স্তব্ধ-সুনসান হয়ে যায় আমার ভুবন যেন ঋষি, ধ্যান-জ্ঞান-সমস্ত সত্ত্বায় কেবল মিশে থাকো তুমি। তোমার প্রতিটি লাইন জুড়ে-মিশে থাকে আমার সব সুখের অনুভূতি, কল্পনা আর স্বপ্নের মিলন ঘটে-যখন থাকি আমি আর তুমি।। প্রিয়ার ভালোবাসা বিচ্ছেদ, বিরহ যাতনা এক নিমিষেই যাই ভুলি! তোমার প্রতিটি শব্দ ছন্দ-তালে দেখি হিয়ার নাচন এ নয় পাগলামী। এ এক গভীর ভালোবাসা একান্ত আবেগ মিশানো কথা, তোমার জন্য হব যুগিনী, তপস্যা-সাধনায় বেঁধে রাখবো হব না কভু আলাদা কবিতা আর আমি।। আকাশ-পাতাল দিনের আলো-রাতের অন্ধকার নীরবতায় অনুভবে খুঁজি, তোমায় গড়বো বলে, শব্দের পর শব্দ সাজাই যেন ইট-পাথরে ইমারত গড়ি। কত মধুর এই সম্পর্ক! ভালোবাসার গভীরতা আর মুগ্ধতায় পূর্ণ, চির অমর সঙ্গী, হাসি-কান্না, আনন্দ-উল্লাস বেদনায়-সুনিবিড় বন্ধনে আবদ্ধ আমি আর তুমি।। আমায় পাগল বলো না, ভেবো না সময়-জ্ঞানহীন কিংবা সাধক-সন্যাসী। প্রেমে অন্য আসুক-চাই'না তাই তো স্তব্ধ, ভাষাহীন খুব নীরব আর একা আমি। ভাবনায় প্রেম-শব্দের সন্ধানী স্বপ্নের আকাশে কল্পনায় উঁড়ি। মিশেই রবো-কবিতা আর আমি, ডরি না, কেউ না দিক স্বীকৃতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।