সেদিন হয় তো আমি
- নাঈম জাহাঙ্গীর নয়ন ২৯-০৩-২০২৪

সেদিন আকাশ থাকবে পরিষ্কার, স্বর্ণাভ
গোধূলি দেখে দেখে মুগ্ধ নয়নে স্বপ্ন ঢালায়
সুপ্ত বাসনা গুলো সাজিয়ে রেখে দিবে
দেখবে ভেবে পূর্ণিমারায় মিশিয়ে জোছনা।
লুট হয়ে যাওয়া জোছনা শোকে সেদিন
মেঘের আড়ালে বসে কাঁদবে চাঁদ,
তুমি ভেঙে পড়বে স্বপ্ন ভাঙনের বেদনায়!
খুব মনে পড়বে তখন আমার কথা...
সেদিন হয়'তো আমি থাকবো না আর।।

সকালের সূর্যটি বজ্রের হুংকারে কাঁপবে,
কাঁপতে কাঁপতে মেঘের পিছনে গিয়ে লুকোবে,
স্বপ্ন সুখের কাঙ্ক্ষিত সকাল দেখা হবে না তোমার!
সাজানো স্বপ্ন গুলো খড়কুটোর মতো উড়ে যাবে,
কোন কালবৈশাখীর তাণ্ডবে!
সেদিন স্বপ্ন হারানো শোকে,
তোমার দুচোখে বইবে নীরব শ্রাবণধারা,
শুধু একবার ডেকো মন থেকে ভালোবাসায়,
আমি ছোটে যাবো তোমার কান্না মুছে দিতে,
মুগ্ধ করে দেবো প্রেমালাপে প্রতিটি প্রহর।
তুমি চাইলেই ফিরে যাবো আবার!

স্বপ্ন পোড়ার গন্ধে মাতাল হয়ে ঘুরবো,
পাগল বেশে কাটিয়ে দেবো সন্ধ্যা থেকে সকাল।
এক বুক আগ্নেয়গিরি নিয়ে করবো বসবাস
কাউকে বুঝতেই দেবো না, পুড়ে পুড়ে হবো অঙ্গার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।