মৃত্তিকার দেশে
- আবরার আকিব ২৬-০৪-২০২৪

পৃথিবীর শেষ প্রান্তে হাটতেছি আমি
বয়সের ক্লান্তি ভুলে দুই হাতে দুই বোঝা নিয়ে।
জানিনা কোনটা পূন্যের বোঝা
কোনটা পাপের বোঝা!
প্রতিদিন মাটির সাথে কী যেন কথা হয়
মাটিতে কান পেতে রই
মাটি কভু কান্না করে
কভু মিটি মিটি হাসে।
মাটি আমায় কাছে পেতে চায় খুব কাছে
আকাশ কে তখন খুব নিষ্ঠুর মনে হয়।
আবছা আলোয় আকাশ দেখি
নীল আকাশ কালো মেঘ!
মৃত্তিকার দেশে চলে গেলে বুঝি আর আকাশ দেখতে পাবোনা!
ভালবাসার মানুষ ছেড়ে ভূমিতলে কার যেতে আর মন চায়!
তবুও চাওয়া পাওয়ার পূর্ণতা ভুলে
মায়াজগত ছেড়ে চলে যেতে হয়।
আকাশ নিষ্ঠুর নয় মাটি নিষ্ঠুর
আকাশ দিতে জানে ফিরিয়ে নিতে জানেনা
মাটি ফিরিয়ে নিতে জানে দিতে জানেনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।