অচল প্রেমের কাব্য
- আবরার আকিব ২৫-০৪-২০২৪

ইকারাসের ডানায় বসে
ভ্রান্তিবিলাসে, অবচেতন মনে
তোমায় লিখছি আমার অচল প্রেমের কাব্য।
সিনড্রেলা হয়ে আসবে কী তুমি আমার কাছে,
ক্ষানিক সময়ের জন্যে?
ভাবনার আকাশে একখন্ড মেঘ হয়ে
আসবে কী আমার কাছে বৃষ্টি হয়ে?
সময়ের পান্ডুলিপি তে বেঁধে রাখবো তোমায়।
মহারাণীর আসনে অধিষ্ঠিত করবো তোমায়।
রাণী এলিজাবেথের মত নয়,
প্রিন্সেস ডায়নার মত নয়,
আমার কাব্যের মহারাণী হবে তুমি।
জানি এ আমার মিথ্যা ভ্রম,
অচল প্রেমের কাব্যের ইতিকথায় প্রেম নেই;
আছে শুধু বিরহবিলাস!
বিরহের পোস্টার টাঙিয়ে
বারবার তোমায় নিয়ে লিখছি অচল প্রেমের কাব্য.....
অবহেলায় সে কাব্য ছুড়ে ফেলে দিয়েছ তুমি
কাব্যের মহারাণী হলোনা কেউ!
তাই চিরকাল কাব্যের শিরোনাম অচল প্রেমের কাব্যই রয়ে গেল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।