দিন যায়
- আবরার আকিব ২৯-০৩-২০২৪

যায় যায় দিন যায়,
অবসাদে ক্লান্তিতে, ভ্রান্তিতে
কত রাত এলো এ জীবনে
কত রাত নির্ঘুম কাটিয়ে দিলাম!
বহুদিন ভোড়ের শিশিরের শব্দ শুনিনি,
পাখির কিচিরমিচির শব্দ শুনিনি।
চোখ হয়ে গেছে নেশাখোরের মতন।
মা বাড়ি গেলে বলে
সবার ছেলে শহরে গিয়ে কত পরিবর্তন হচ্ছে;
তুই তো আগের মতন রয়ে গেলি।
তুই যখন খুব ছোট ছিলি,
তোকে ঘুম পাড়ানো যে কী কঠিন ছিল!
এখন তো বড় হয়েছিস বাবা
এবার তো নিজের স্বাস্থ্যের একটু যত্ন নিবি..
মা তোমায় আমি বুঝাবো কীভাবে?
রাত না জাগলে কী আর কবিতা লিখা যায়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।