রোজা
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

এসেছে ঘুচাতে পাপ মাহে রমজান
রেখে রোজা মজবুত করো ঈমান।
পুণ্যে ভরে নাও জীবন, শূন্য করো পাপ,
তওবা করে আল্লাহ কাছে চেয়ে নাও মাফ।
দৃষ্টি তোমার সংযত করো জিহ্বা ও লজ্জ্বা
শালীনতায় থেকো, শরীয়ত মেনে সাজ-সজ্জ্বা।
ঝগড়া বিবাদ থেকে দূরে, থেকো রিপু মুক্ত
গরীব দুঃখির প্রতি প্রসারিত করো দানের হস্ত।
রমজানের শিক্ষা জীবনে আনুক হর্ষময় আনন্দ
বারমাস এমন করে চল, দূর করে সব মন্দ।
রমজান মানুষের জন্য স্রষ্টার বড় দান অপার,
রোজ কেয়ামতে নিজ হাতে তিঁনি দিবেন উপহার।

শনিরাব, দাম্মাম
১৩ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৭ মে ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।