অনুতাপ
- আবদুল্লা আল ফয়সাল ২৮-০৩-২০২৪

মনে হয় এইতো সেদিন মাঘের ভোরে নগ্ন পায়ে শিশিরের স্পর্শে হেঁটে গিয়েছি দিগন্তে,
গ্রামের পরে মাঠের ভিতরে সরিষা ক্ষেতে মেতেছি দুজনে অজানা কোন প্রেমে ।
আঙ্গুলের ভাজে ভাজে,চোখের মণিতে ডুবেছি আপন ভুবনে,অধরের কোণে গুপ্ত হাসিতে ,
সমস্ত নিশি মধুর আলাপনে কিংবা বিকেলের নরম রোদে খুঁজেছি শুধুই তোমারে।
সেদিন কি যেন কথার ছলে, নোঙরহীন তরী উজানে ভেসে গিয়েছে দুরে,
বিষাদ নদীর বুকে জমেছে হাহাকার, বসন্তের পর বসন্ত হলো পার।
মান্দার গাছে ফুটিল প্রেমের ফুল! জানিনা সত্য নাকি ভুল?
ভালোবেসে জড়িয়েছি যারে বুকে,অবহেলায় সে ঠেলে দিয়েছে দুরে,
বুঝিলাম শুধু প্রেম দিয়ে নারীর মন নাহি ভরে।
মানুষের তরে , সমাজের দ্বারে মুল্যহীন সত্য প্রেম,
তারই সুখে পদ্মা নদীর কুলে তরী বাধিয়া এলেম।
নকশি কাঁথা ভরে উঠুক ফুলে ফুলে-নিত্য কারুকাজে,
অবুঝ প্রেমিকের খবর রাখিবে সে কোন লাজে?
আজি এই চৈত্রের সন্ধ্যায়, বিষাদে ডুবেছি কানায় কানায়
ভুল করেছি ফিরিয়ে তোমায়, কাঁদে হৃদয় অনুশোচনায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।