সূর্যি মামা
- সরওয়ার জাহান ২৮-০৩-২০২৪

রাত পোহালে সূর্যি মামা
পূর্বাকাশে উঠে।
দিনের শেষে আলো নিয়ে
পশ্চিমাকাশে ঠুঁটে।

সূর্যি মামার আলোর তাপে
চলে দিনের কাজ।
দিনের আলোয় সেজে তাকে
লাজুক টিয়া লাজ।

দিনের আলোয় চলে খেলা
দিনের শেষে গড়ায় বেলা।
সূর্যি মামার আলোর খেলায়।
ব্যস্ত সবাই দিনের বেলায়।

অন্ধকারে আলোর তাপে
উজ্জ্বল তাকে গুহা- হেরা।
সূর্যি মামার দিনের আলো
সকল আলোর সেরা। ----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।