@@@@@ আমি দেহ @@@@@
- Sanjay kirtania - স্বপ্নঞ্জয় ২৯-০৩-২০২৪

######### আমি দেহ ######### ========\\\\\\\\\\\\\\========= সঞ্জয় কীর্ত্তনীয়া //বেতাই ★নদীয়া
হে মোর প্রিয় বন্ধু,সকলে বলে আমায় দেহ,
আসলে চেনেনা জানেনা মোরে জগতে কেহ।
জগতে থাকি প্রত্যেকটি প্রানীদের সর্বত্র মধ্য,
মনুষ্য প্রানীরা যত্ননিতে হয়েছে সকলে আবদ্ধ।

প্রত্যেকের কাছেতে হয়েথাকি আলাদা আকৃতি,
মনুষ্যের সাথে হয়েযাই আলাদা কিছু বিকৃতি।
কেহজানেনা কি করলে মোরেদিতে পারবে সুখ, নিজের পরিচিতি বাড়াতে মোরে দেয়তো বহুদুখ।

প্রানীদের কাছে হই কত রং কালো আর ফরসা,
কেহ কেহ মোর উপরে দিয়ে বেশ কোরে নকসা, জানিনা কি কারনে করে থাকে এইবাজে কাজ, বুঝিনা মুই সেসকল মনুষ্যের নেই কেনো লাজ।

এজগতে মোরে ছাড়া পারবেনা কেহ সুখিহতে,
প্রান থাকে মোর ঘরেতে কথা বলে দিবা রাতে,
করছি অনুরোধ সকলের আছেতো বুদ্ধিজ্ঞান, মনুষ্যদের করি বাড়ন সরিওনা মোর আবরণ।

""তুমি হইতো নারী পুরুষ যেওনা কথাটি ভুলে।
ইচ্ছা করে কেউ দিওনা মোর আবরণটা খুলে।"" %%%%%%%%% ধন্যবাদ %%%%%%%%% ★★★★ সঞ্জয় কীর্ত্তনীয়া //বেতাই★ নদীয়া

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

SANJAYKIRTANIA
১৪-০৬-২০১৭ ১৫:৩০ মিঃ

ভালো