এক ঝাঁক হাইকু ৩৭
- সাইদুর রহমান ১৯-০৪-২০২৪

(জাপানে প্রচলিত ‘হাইকু’ জাপানি কবিতা)

এক
মুখে কি হাসি
হৃদয় পুড়ে ছাই
জীবন বাঁশি।

দুই
কদম ফুটে
বর্ষা এলে; কারো বা
হৃদয় টুটে।

তিন
বারুদ হাতে
অথচ প্রেম ঘ্রাণ
কষ্ট মিলাতে।

চার
বাড়াও হাত
ওরা কষ্টে; সোনালি
প্রতি প্রভাত।

পাঁচ
হৃদয় ভাঁজে
দুঃখ কষ্ট অভাব
বলে না লাজে।

ছয়
কা কা কাকের
কান্না বা হর্ষ তার
চিন্তা কিসের ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।