নিরাশ্রয় জীবন
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৪-২০২৪

অশ্রুজলে পূর্ণ আঁখি ,
তবুও মুখে হাসি রাখি ।
বিক্ষুব্ধ এই জীবনে ,
হৃদয়ে তুমি জড়িয়ে সখী ।

পরিস্থিতি অহিনকুল ,
আমার তো তাই হাত পা বাঁধা ,
বুকে অনেক ব্যথা নিয়ে ও
বাধ সাধে আজ তোমায় সাধা ।

জানি না কেন যে এই দুনিয়ায়
মানুষ কি করে ভালোবাসে ,
বিশ্বাস নিয়ে কেন যে আজ
লাখো অভিযোগ আসে ?

নিভেই গেছে যে আগুন ,
তাও কেন আনো প্রেমের ফাগুন ।
যে অনুরাগ আজ গোপন ,
কোরো না তাতে আবেগ রোপণ ।

যে স্বপ্নে দেখেছি তোমায় ,
তাতে বিস্তর অন্তরায় !
আমি চেয়েছি যতই সমাগম ,
হয়েছি একাকী অসহায় !

যেদিকে তাকাই আজ
দেখি কেবলই ধোঁয়াময় ,
বেদনাময় জীবনটা তাই ;
আজ বড়ই নিরাশ্রয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।