শব্দচোর
- সাইয়িদ রফিকুল হক - অগ্রন্থিত ২৮-০৩-২০২৪

শব্দচোর
সাইয়িদ রফিকুল হক

শব্দচোরের ভিড়ে এখন
লিখছি এসব কী যা-তা!
চুরি হচ্ছে দিনদুপুরে
আমার কবিতার খাতা।
কবিরা সব মগ্ন এখন
সৃষ্টি-গভীর-ধ্যানে,
অকবিরা তাই বিলাসিতায়
ডুবছে আজব-জ্ঞানে!
কাব্য কি ভাই বানের জল
আসবে ভেসে ঘরে?
সৃষ্টিমাথা চুপসে গেলে
থামবে এসব কেমন করে!
বিলাসিতার দরজা ঠেলে
হয় না কবির ধ্যান,
পাঠক তুমি হবে কবি
বাড়াও যদি জ্ঞান।
শব্দচুরির হরেক মেলা
যাক না এবার থেমে,
কবির ভয়ে অকবিরা সব
উঠছে কেমন ঘেমে!




সাইয়িদ রফিকুল হক
মিরপুর, ঢাকা, বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।