ছোটো ধাপ
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৬-০৪-২০২৪

আমি তোমায় দেখে ভেবেছি ,
ভেবেই চলেছি, আকাশ পাতাল ,
এক মহাসাগর চিন্তায় মগ্ন থেকেছি ।
অনেক কথা বলতে বলতে সম্বিৎ হারিয়ে ফেলেছি, স্বপ্নের মায়াজাল বুনেছি ,তবুও তোমার
সুগভীর মনের হদিস পাইনি ,
আসলে বোধ হয় এত সহজে সন্তরণে
সিন্ধুকে অতিক্রম করা যায় না ,
তাই তো যখন মাঝে মাঝে মনের কাছাকাছি
তোমার চিন্তাগুলো আসে তখন ....
ইউরেকা বলে চেঁচিয়ে উঠতে ইচ্ছে করে ,
কিন্তু পরক্ষণেই বুঝতে পারি এইটা
শুধুমাত্র ছোটো একটা ধাপ ছিল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।