পৃথিবী
- রুবাইদা গুলশান নীলা - বেলাভূমি ২৫-০৪-২০২৪

তোমার পৃথিবীর অর্ধেক জুড়ে বাস কর তুমি,
বাকি অর্ধেক জুড়ে অধিক শুন্যতা।
সেখানে কারো ঠাঁই নেই
সেখানে ঠাঁই দেবার মত হৃদয়,
আজও হয়ে উঠেনি সময়।
তুমি হয়ত আত্মার বন্ধুকে খুঁজে চলেছ
অথচ কখনো তোমার আত্মাকে খুঁজে দেখনি তুমি!তোমার পৃথিবীর অর্ধেক জুড়ে বাস করে তোমার তুমি।বাকি অর্ধেক বছরের পর বছর অনুর্বর পড়ে থাকে শুধু। কেউ হেঁটে যেতে চাইলে তুমি হেঁটে যেতে দাও।
প্রবেশাধিকারে হেঁটে যেতে যেতে সে হারিয়ে যায়,
কারণ তুমি কখনও চাওনি সে ফিরে আসুক,
জন্ম দিক তোমার মরুভূমির বুকে কোমল সবুজের মাঠ।
শুন্যতা ভরিয়ে তোল সমৃদ্ধিতে।
অনেক হল এবার তো একটু আলো আসুক, মেঘ করুক।
বর্ষায় বৃষ্টি নামুক, হৃদয় ভিজুক কোমল স্পর্শে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Neel_Moni
২৩-০৬-২০১৭ ০১:৫৬ মিঃ

অসংখ্য শুকরিয়া

Faiyaj
২০-০৬-২০১৭ ০৭:১২ মিঃ

♥♥♥♥♥