বৃষ্টি ভেজা ফুল
- আব্দুল মান্নান মল্লিক ২৬-০৪-২০২৪

বৃষ্টি ভেজা ফুল

আব্দুল মান্নান মল্লিক

কিবা সকাল দুপুর বিকাল
মেঘের ঘনঘটা।
বর্ষাকালে গড়িয়ে আকাশ
বৃষ্টি ফোটা-ফোটা।।
খালে বিলে শাপলা ফোটে
পদ্ম তার কাছে।
চোখ জুড়ানো মন ভুলানো
পাড়ের গাছে-গাছে।।
বর্ষা দিনের ফুলের শোভন
কদম্ব কেতকী।
টগর ফোটে কামিনী ফোটে
নাম না জানা কতকি।।
ডোবা মানাই কলমি ফুলে
হেলেঞ্চা ধারে-ধারে।
চোখ ধাঁধানো কুমড়ো ফুল
ঘাসফুলে মন কাড়ে।।
কলাবতী টগর নয়নতারা
বাড়ির আশেপাশে।
গন্ধরাজ আর দোলনচাঁপা
ছড়িয়ে সুবাসে।।
কোথাও ফোটে শিয়ালকাঁটা
পতিত ঝোপে-ঝাড়ে।
কোথাও ফোটে নলখাগড়া
জঞ্জাল জলা-ধারে।।
পত্রে-পত্রে লুকিয়ে কোথায়
কাঁঠালচাঁপার ঘ্রাণ।
যেদিকে চায় রঙের বাহার
জুড়িয়ে যায় প্রাণ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
২০-০৬-২০১৭ ০৭:১১ মিঃ

নাইসসসস!!!