।।নিতান্ত সাধারণ।।
- ইয়াছিন সাঈদ আদিল ২৪-০৪-২০২৪

অামি নিতান্তই সাধারণ
এই পৃথিবীতে।
ভুল পৃথিবীতে অাটকে অাছি,
ভুলের বেড়াজালে।

অামি ঠিক'ই অামার মতোই,
যে যাই বলুক।

না পেরেছি কখনো কারো প্রিয় হতে,
না কারো কাছের না দূরের,
না কারো গানের না সুরের,
না অাপন না পর,
না বাহির না ভিতর।

জানি অামি বাউন্ডুলে,
জানি যাযাবর,
না অাছে সংসার,
না অাছে ঘর।
না অাছে অামার ভালবাসা,
না অাছে প্রেমিকা ঠাসা।
না অাছে কাছের কেউ,
না অাছে সে'ও।

অামি কখনো কারো প্রিয় হতে পারিনি।
না প্রেমিক না বন্ধু,
না গঙ্গা না সিন্ধু,
না ঘরে না বাইরে,
না ভিতরে না ইতরে।

অামি কখনো কারো প্রিয় হতে পারিনি,
না লেখক না কবি'র,
না নেতা না নেত্রী'র।
কেউ দেয়নি চিঠি,
কেউ গোলাপ,
কেউ তো কখনো দেয়নি লিখে,
চিরকুটে প্রলাপ।

অামি কখনো কারো প্রিয় হতে পারিনি,
কেউ কখনো হয়নি অামার প্রশংসায় পঞ্চমুখ,
কেউ কখনো দেয়নি অামার ঠোঁটে চুমু।
কেউ হাঁটেনি কখনো হাত ধরে,
কেউ কখনো লিখেনি অামায় নিয়ে কবিতা।

অবশেষে,
অামি কখনো কারো প্রিয় হতে পারিনি।

ইয়াছিন সাঈদ অাদিল
চট্টগ্রাম।
তাং- ১৮ই জুন ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

Easin-Sayed-Adil
৩০-০৬-২০১৭ ১১:৪৯ মিঃ

হুম। নিজের'ই কথন কাব্যে।

KHALID14
২৬-০৬-২০১৭ ০১:১১ মিঃ

নিজের বর্ণনা

Easin-Sayed-Adil
২৫-০৬-২০১৭ ০০:২৪ মিঃ

প্রেম বিরহ'ই কবির কাব্য।

Faiyaj
২০-০৬-২০১৭ ০৭:১০ মিঃ

কবির মনে বিরহ ক্যাননননন!!!!