হায় রে! টাকা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৮-০৩-২০২৪

হায়রে টাকা কোথায় তোর বাড়ি
কোথায় তোর ঘর,
চোখের নিমিখেই
করতে পারিস সব কিছু নড়-বড়।
সম্পর্ক গড়াতে পারিস
ভাঙাতে পারিস
রহিম চাচার মতো টুপিওয়ালা মানুষ কেও মোনাফেক বানাতে পারিস!
চোর - বাটপার মদ- খোর তৈরি করতে পারিস
যারে তারে নিয়ে খেলতে পারিস
হায়রে টাকা তোর বড় কদর
চুম্ব দিয়ে পকেটে রেখে করে তোরে আদর!
তোর জন্য কত কেলেঙ্কারি দফায় দফায় মারামারি!
ভাইয়ে ভাইয়ে চোখ রাঙারাঙি
বোনের সংসার ভাঙ্গা- ভাঙ্গি!
বাপ - ছেলের কথার কাটাকাটি
রাজকন্যা হুমায়রার বয় ফ্রেন্ড ছাটা- ছাটি
অর্ণব বাবু জিএফ নিয়ে খায় চটপটি
ডেভিল রাণী কালু মাস্তানের প্রেম নিয়ে করে ঘাটাঘাটি!
মন্ত্রী- মিনিস্টারের টাকা নিয়ে ভাগ বাটাবাটি
পাতি নেতা টাকার জন্য এমপির পা করে চাটাচাটি
হায়রে টাকা তোর বড় কদর
চুম্ব দিয়ে পকেটে রেখে সবাই করে তোরে আদর!
ডাক্তার ধলুর ফালাফালি
টাকার জন্য রোগীর সঙ্গে গালাগালি,
চিন্তায় বিভোর মা কে আহোরাত্র জ্বালাজ্বালি!
পুলিশ বাবু ঘুষের জন্য খোজে মদ- গাজা খোরের অলিগলি
শিক্ষা নিয়ে ব্যবসা করে
ছাত্র- ছাত্রীর কে নিয়ে দলাদলি!
তোর জন্য কত মা- বোন
নিজের দেহ কে দিচ্ছে বলি!
হায়রে টাকা তোর বড় কদর
চুম্ব দিয়ে তোরে পকেটে রাখে সবাই করে তোরে আদর!
চাষা- ভূষা, কামার- কুমোর,তাতী- জেলে
তোর জন্য কতই না ঘাম ফেলে
তবু তারা মুল্য পায়না সব কিছু যায় তোর বিফলে!
হায়রে টাকা তোর বড় কদর
চুম্ব দিয়ে তোরে পকেটে রাখে সবাই করে আদর!
টিভি- সিরিয়ালের আনন্দে বিজ্ঞাপনের ছড়াছড়ি
জুতা কিনলে ১০% ছাড়
অফারের গেরাগেরি
নায়িকা সানির নগ্ন ড্যান্স
ছবি দেখতে পাড়াপাড়ি।
হায়রে টাকা তোর বড় কদর
চুম্ব দিয়ে পকেটে রেখে সবাই করে তোরে আদর।
যৌথ প্রযোজনার নাম বঙ্গের সংস্কৃতি ধস!
স্টার- জলসা, জি বাংলা নারীর নারীত্ব করে বস
তোর জন্য মানুষ যা তা করে
একে- অপরের করতেছে ভর্তা সস।
হায়রে টাকা তোর বড় কদর
চুম্ব দিয়ে তোরে পকেটে রাখে সবাই করে তোরে আদর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
২১-০৬-২০১৭ ০৭:৪৬ মিঃ

হায়রে টাকা তোর বড় কদর
চুম্ব দিয়ে তোরে পকেটে রাখে সবাই করে আদর!
টিভি- সিরিয়ালের আনন্দে বিজ্ঞাপনের ছড়াছড়ি
জুতা কিনলে ১০% ছাড়
অফারের গেরাগেরি
নায়িকা সানির নগ্ন ড্যান্স
ছবি দেখতে পাড়াপাড়ি।