প্রতীক্ষা
- আব্দুল মান্নান মল্লিক ২৫-০৪-২০২৪

প্রতীক্ষা

আব্দুল মান্নান মল্লিক

কতদূরে রয়েছ সাথি
ফিরে এসো আজ কাছে।
তোমার পরশ গাত্রে, বাতাসে গন্ধ ভাসে, স্মৃতি আজো জেগে আছে।।
মনে পড়ে সাথি, বৃষ্টি-ঝরা দিনের কথা? তুমি আমি গাছতলে।
কদম্ পাতার নৌকা গড়ে ভাসিয়েছিলে বৃষ্টির জলে।।
বর্ষাদিনে ভিজবো দুজন পুষ্পধারায়।
বিরহ বিজনে কদম্বতলে তোমার অপেক্ষায়।।
যেদিন গেছে এসেছে ফিরে শুধু তুমি বিনে!
পুষ্প পাপড়িই ঘোলা-জল পথে বৃষ্টি-ঝরা দিনে।।
ইচ্ছে বড় ভিজতে সাথে আবার তেমনি করে।
বাদল দিনে তোমার কথা বারবার মনে পড়ে।।
চাইনা কিছু তোমায় ছাড়া এ জগতে আর!
তুমি আমার গৌরব ছিলে গায়ের অলঙ্কার।।
একাকিনী এপারে আমি তুমি ওপারে।
বুঝেও অবুঝ আমি মন চায় ফিরে-ফিরে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৩-১০-২০১৭ ১৫:৫৬ মিঃ

শ্রুতিমধুর প্রীতিকর শব্দ প্রয়োগে লেখাটি স্মার্ট হয়েছে

rjmahin
০২-১০-২০১৭ ২০:২৩ মিঃ

সুন্দর