ঈদ স্পেশাল
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৪-২০২৪

ঈদের আগেই শোধ করিবে প্রতিবেশীর হক,
তবেই স্বার্থক হবে তোমার "ঈদ মোবারক"।
ঈদের দিনে রইল দাওয়াত আসবে আমার বাড়ীতে
যে ভাবে পার আসতে হবে; হেঁটে কিংবা গাড়ীতে।
রাধবো পোলাও মাংস কোরমা আরও কতো কি
তেল দিয়ে নয় শুধু; রান্নায় থাকবে দেশি ঘি।
সকাল-সকাল ঘুম ভাঙ্গিয়ে তৈরি হয়ে নাও
দল বেঁধে সব ঈদের নামাজ ঈদগায়ে যাও।
আতর খোশবো মেখে গায়ে নতুন জামা পরে
ঈদের শিক্ষা নিয়ে নতুন করে সুন্দর জীবন গড়ে।

(ঈদ ২০১৭) জুন ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।