প্রকল্প
- দীপঙ্কর বেরা ২০-০৪-২০২৪

প্রকল্পের বোধিক্রমে রাষ্ট্র পুঞ্জিভূত হয়
সব বিবরণ লিখতে ভুলে যায় যে বোধ
আমি তার কার্যক্রম -- হিস্যা

আমাদের সেই সব দূর লিপিবদ্ধ
রিপোর্টের সীমারেখা মাড়ায় নি
একে একে জট খুলেছে
বেরিয়ে এসেছে টাকার ভূত
গুনতিতে আমরা লুটপাট

উচ্চ প্যারামিটারের পরিসংখ্যান
পুরস্কৃত তাই প্রকল্প অভিযান।

নিন্দুকেরা সাঁতার কাটে নোনাজলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।