অধিকার
- আবরার আকিব ২০-০৪-২০২৪

রক্তের স্বাদ নিতে আসিনি;
রক্তের সাধ মেটাতে এসেছি।
দায় মেটাতে আসিনি
দায় থেকে মুক্তিলাভের জন্যে এসেছি।
চরণতলে ঠাই পেতে আসিনি
চরণতলের অধিকার ফিরে পেতে এসেছি।
মাটির ঘ্রাণ নিতে আসিনি
মাটি কে আকড়ে বেচে থাকতে এসেছি।
পরাধীনতার জন্য আসিনি
স্বাধীনতার জন্যে এসেছি।
এ দেশ আমার,
এ মাটি আমার
৫২ তে মুখের ভাষার অধিকারের জন্য লড়েছি,
৭১ এ মাটির অধিকারের জন্যে লড়েছি,
এ দেশ আমার
এ মাটি আমার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।