যুগ
- আবরার আকিব ২৪-০৪-২০২৪

তুমি যে যুগে কবি ছিলে
আমি সে যুগের এক সাধারন পাঠক ছিলাম
তুমি যে যুগে গায়ক ছিলে
আমি সে যুগের এক সাধারণ শ্রোতা ছিলাম
তুমি যে যুগে প্রেমিক ছিলে
আমি সে যুগের সন্যাসী ছিলাম
তুমি যে যুগে পুরোহিত ছিলে
আমি সে যুগের কাপালিক ছিলাম
তুমি যে যুগে মানুষ ছিলে
আমি সে যুগের কেউটে সাপ ছিলাম
কত যুগ কেটে গেছে
যুগ যুগান্তরে কালে কালান্তরে
আমি পুরোহিত হয়েছি
আমি কবি হয়েছি
আমি গায়ক হয়েছি
আমি প্রেমিক হয়েছি
আমি মানুষ হয়েছি
আমার উল্টোটা হয়েছ তুমি
সভ্যতার পিরামিডে এ যুগে স্থাপিত হয়ছে তোমার ভস্ম মমি
তুমি সে যুগে মিথ্যা ছিলে
আমি সে যুগের সত্য ছিলাম
তোমার আমার ছিল যুগে -যুগে দ্বন্ধ।
সত্যের সৈনিকেরা সে যুগে ছিল অবরুদ্ধ
মিথ্যার সৈনিকেরা সে যুগে ছিল মুক্ত।
এবার তুমি হলে অবরুদ্ধ
আমি হলেম মুক্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।