বিজয়ী
- আবরার আকিব ১৯-০৪-২০২৪

রক্তে তোমার অদম্য তেজ
লক্ষ্য তোমার সামনে এগিয়ে যাওয়ার
,
সব জমাট বাঁধা ইটের দেয়াল কে ভেঙে চুরমার করে
,
ক্ষনজীবি সব প্রাণীদের পায়ের তলায় দাবিয়ে
,
বজ্রকন্ঠে শত্রুর বুকে দহন জ্বালিয়ে
,
কাটাতারের সব বাঁধন ছিন্ন করে
,
এগিয়ে চলো বিজয়ের লক্ষ্যে
!
বিজয় আসবেই একদিন বিজয় আসবেই

তুমি মহাবীর
,
তুমি উড়িয়ে দাও বিজয় কেতন

প্রচার কর মহাবাণী
,
তোমরা বিজয়ী জাতি
কেউ স্তব্দ করতে পারেনি তোমার কন্ঠস্বর
!
কালেমা তোমার অন্তরে গাথা
,
কেউ এটাকে মুছে দিতে পারবেনা

মহাগ্রন্থ আল কোরআন কে আকড়ে ধরে বেচে থাকো তোমরা

তোমাদের কেউ হারাতে পারবেনা

তবে যতই আসুক বাঁধা
,
সত্যের এ পথ থেকে হারিয়ে যেওনা

বিজয় আসবেই আসবে
,
বিজয়ী হওয়ার আগে বারবার পরাজিত হও
,
না হলে বুঝবে কী করে বিজয়ের মর্মবাণী
!
এর প্রতিফল এ জীবনে না পাও
পরকালে চেয়ে নিও
,
আল্লাহ যে মহান, আল্লাহ পরম করুনাময়
জীবনের না করে পরোয়া
,
ঝাপিয়ে পড়ো যুদ্ধে
শহীদি স্বাদ গ্রহন করতে ভয় কেন তোমার
বিজয়ের মিছিল একদিন না একদিন শামিল হবেই হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।