স্বপ্নবতী
- বিচিত্র বিশ্বাস নীল - তোমার পিছু পিছু ২৯-০৩-২০২৪

মেঘের অারালে যখন চাঁদটা ঢেকে
যায় তুমি অারাল হও অভিমানের
ছায়ায়, নিঃসঙ্গ রাত্রি গুলোতে
জোনাকিরা সঙ্গি হয় মোর, যখন
জোছনা লুকায় তোমার অারালে, তুমি
সঙ্গি হও মোর জীবনে, অামি স্বপ্ন
বুনবো তোমার দুই নয়নে।
.
কাজল কালো মায়াবী নয়ন তোমার
যখন ভিজে অশ্রুজলে, অামি পারিনা
সইতে, পারিনা তাহা দেখিতে।
.
স্বপ্নচারীরা যখন স্বপ্নের খোঁজে
হারায়, অামি তখন হারাই স্বপ্নবতীর
স্বপ্নে, তার কোমল হাতটা স্পর্শ করে
তাকাই তার মুখটির দিকে, অভিমানী
স্বপ্নে তাহার গোমরা মুখটি থেকে
যখন এক চিলতে হাসি বেরিয়ে অাসে
অামি হারিয়ে যাই কোন এক
স্বর্গরাজ্যে।
.
কি সুখ তাহার মাঝে!
কি স্বপ্ন তাহার মাঝে!
তুমি স্বপ্নবতী, তোমার স্বপ্নের দেশে
হারিয়ে যেতে চাই অামি, হৃদয়ের
গভিরে থাকা ভালোবাসা পেতে
চাই অামি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।