বসেছে আজ রথের মেলা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

বসেছে আজ রথের মেলা
গাঁয়ের মাঝে রথতলায়,
গাঁয়ের মানুষ আসছে সবে
দলে দলে রথের মেলায়।
দোকান পাট সারিসারি,
মিষ্টির দোকান মনিহারি,
লোকজনের ভিড় ভারি
আজকে সকাল বেলায়,
বসেছে আজ রথের মেলা
গাঁয়ের মাঝে রথতলায়।
ডাকে সবাই ভগবানে,
রথের দড়ি ধরে টানে,
শ্রীজগন্নাথের জয়গানে
মেতে ওঠে আজ সবাই,
বসেছে আজ রথের মেলা
গাঁয়ের মাঝে রথতলায়।
বাঁশিওয়ালা বাঁশি বাজায়,
বেলুনবালা বেলুন ওড়ায়,
জাদুকর কত জাদু দেখায়,
সাঁপড়েরা সাপ খেলায়,
বসেছে আজ রথের মেলা
গাঁয়ের মাঝে রথতলায়।
জামা ফ্রক ধূতি শাড়ি,
কানের দুল মনোহারি,
ফুলমালা কাঁচের চুড়ি,
কিনে সবে রথের মেলায়।
বসেছে আজ রথের মেলা
গাঁয়ের মাঝে রথতলায়।
দিনের শেষে সন্ধ্যাবেলায়,
সবাই আপন ঘরেতে যায়,
দিগন্তে অরুণ সুর্য লুকায়,
রথ একা থাকে সেথায়,
রাতের আকাশে চাঁদ ওঠে
তারারা আকাশের গায়।
কেউ থাকে না রাতে সেথা
গাঁয়ের মাঝে রথতলায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।