ঠুঁটো জগন্নাথ
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৪-০৪-২০২৪

যখন সামনে কিছু নেই ,
শুরুটা তো সেখানেই !
রথে যাচ্ছে ঠুঁটো জগন্নাথ ,
পথে ভক্তের মেলা দিচ্ছে সাথ ,
তুমি পরছ ফেজ টুপি আর
সবার কাছে চাইছ দোয়া ,
রথের দড়ি তো স্পর্শ করনি
দয়াময় চায় তোমার দয়া ,
সম্প্রীতি আর তোষণের মাঝে
একটা সুক্ষ্ম ফারাক আছে ,
সেইটা সবাই বোঝেই না ,
তাই ভগবান ঠুঁটো সেজে থাকে ,
রথের উপর দুঃখ ভুলে ,
মাধব নিজের গৃহে চলে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।