সকাল হতে বৃষ্টি ঝরে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

সকাল হতে বৃষ্টি ঝরে
আজকে সারা বেলা,
অশনি ভরা বিজুলীর
চলে লুকোচুরি খেলা।

পশ্চিমে মেঘ জমেছে
আকাশ কালো মেঘে,
পথেঘাটে বৃষ্টির জল
বইছে প্রবল বেগে।

আষাঢ়ে বাদল ধারা
শুধু অবিরাম ঝরে,
নদী মাঠ খাল বিল
সব জলে যায় ভরে।

পাখিরা বাসায় ভিজে
নদী তীরে বট গাছে,
নদী থেকে মাঝি আনে
তরণী ঘাটের কাছে।

সারা দিন বৃষ্টি পড়ে
জোরে মুষল-ধারায়,
বরষার জলছবি ঐ
ফুটে ওঠে বসুধায়।

দিন শেষে বেলা যায়
বাদলের শেষ নাই,
দিঘির পাড়ে ব্যাঙেরা
বরষার গান গায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।