পশ্চিমে ওই মেঘ জমেছে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

পশ্চিমে ওই মেঘ জমেছে
মেঘ করেছে কালো,
নামলো বৃষ্টি মুষল ধারায়
অজয়ে বান এলো।

পদ্মপুকুরের পাড় ভেঙেছে
জল ঢুকছে গাঁয়ে,
ভেঙে গেছে আটচালাঘর
চণ্ডীতলার বাঁয়ে।

একূল ভাঙে ওকূল ভাঙে
ভাসে দুপারে গ্রাম,
টুপর টাপুর বৃষ্টি পড়ে
সারাদিন অবিরাম।

ঘন-মেঘ ছাড়িছে হুংকার
বিজুলিধারা চমকায়,
নদী-পাড়ের গাছ ভাঙে
গাছের ডাল মচকায়।

অম্বরের ফাঁকে ফাঁকে
সূর্যকে দেখা যায়,
আকাশের কালো মেঘ
ঘন ঘন গরজায়।

আবার বুঝি নামল বৃষ্টি
আঙিনায় জমে জল,
অজয়নদে বান এসেছে
জল ঝরে অবিরল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।