অঙ্গীকার
- pijush kanti das - আমার বাংলা ২৫-০৪-২০২৪

"অঙ্গীকার "
----------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
---------------------------------------------------------
ভুলে যাও আজ সবে সব রাজনীতি ,
এসো ফের ধরি হাতে হাত
আগেকার মতো ।
তোমার -আমার মাঝে বিবাদের বীজ
পুঁতে শুধু পুঁতে যায় ওরা,
শ্বাপদসম ওদের চকচকে চোখ
লুটে নেয় ফায়দাও যতো ॥

যে আমিনা বোন ছিলো---
হালিম খাওয়াতো যেই আসমানী চাচি -
কুতুব চাচা আজ হয়ে গেছে পর ,
গোরক্ষক বাহিনীতে লিখিয়েছি নাম
তাই বুঝি আজও বেঁচে আছি ॥

আস্তিনে লুকানো যত ছোরা
তোমরাও দেখি দাও শান শুধু শান ,
কাশ্মীরকে আগুনে জ্বালিয়ে করো ছাই
আফগানে হও তালিবান ॥.

এসো আজ একজোট হই
ডাকি সবে রাম -রহিম -যীশু ,
শান্তির বাতাসে ভরি এই ধরাধাম
হিন্দু-মুসলিম কিংবা খ্রিস্টান নয়
বাঁচুক পৃথিবী আর বিশ্বের শিশু ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।