ঋতুর অনুরাগ
- রুবিনা মজুমদার ১৯-০৪-২০২৪

কুসুম স্বপ্ন ফুলে ফুলে বসন্তের পরশে
যেন প্রেয়সীর হাসি মুখ বিজন অরণ্য কুলে ।
ফাগুণের সুরভীর নিমন্ত্রণে -
রাশি রাশি ফোটে ফুল গভীর অরণ্য ভুবনে !

চৈতী সাঁঝ সুরভিত বিধুরতা -
ঝরে জোছনার হাসি রাঙা অনুরাগ আঁকা !

শরৎ মেঘ কেন ক্ষণিক কেঁদে -
নীরবে গেলো চলে হয়ে আনমনা ?

তুষার মাখানো মেঘ শ্রাবণ
চাঁদের কিরণে রহস্য জমাট ভরা মন !

আষাঢ়ের কুঞ্জে ঘন বীথি বনতলে
বর্ষার স্রোতে আঁখিজল ঝরে !

শীতের বৈরাগে আকাশে নেই মেঘ
সূর্যের কণায় মিষ্টি রোদের আবেগ ।

হেমন্তে ঝরা পাতার ধ্বনি
মাটিতে লুটায় হলুদ পাতার মুখ বদনী !

গ্রীষ্মের রোদ্র উজ্জ্বল দুপুরে কচি আম পাতায়
স্বপ্নে মাধুর্যে সুগন্ধ ছড়ায় ঋতুর অনুরাগ নতুন আশায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।