মেড ইন মেডানিজম
- সুদীপ তন্তুবায় (নীল) ২৫-০৪-২০২৪

মেয়ে তোর নাভি থেকে রক্ত ঝরে কেন ?
রাত-পলাশির যুদ্ধে -
কোনো মিরজাফর কামড় দিয়েছে !


ছেঁড়া কাপড়ের শব্দে সব পৃথিবী ঘুমিয়ে, নিশ্চুপ !
পৃথিবীদের ঘুম ভাঙার আগেই
ভেদ্য পর্দা ছিঁড়ে
শয্যা ভেজায় পয়লা রক্তের অহংকার ...


মেয়েটা হেরে গেছে ঠিকই
মিরজাফরও এখন
বালির বস্তা মাথায় নিয়ে পাহাড় ভাঙে....
জীবনের পলাশিতে -
টয়ট্রেন থেকে আলভাঙা টয়লেট
নাভির রক্ত সেদিনই লিখে গেছে-

মিরজাফর - মেড ইন মেডানিজম !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।