কলম-বাঁশ
- সুদীপ তন্তুবায় (নীল) ২৯-০৩-২০২৪

লেখার কলম বাঁশের কাছে ঋণী
পারবে না শোধ দিতে কোনোদিনই ।
চাঁদটা যেমন পৃথিবীর কাছে ঠিক
প্রতি পূর্নিমা,প্রতিবার,শতাধিক
শোধের ইচ্ছায় জোছনার ভাঙাগড়া
মনে রেখো চাঁদ, এ মাতৃ বসুন্ধরা ।


সাহিত্যটা নারীর কোলে নত
আঁচল দিয়ে ঢাকে হাজার ক্ষত ।
নগ্ন শরীরে কবিতার জলকেলি
শাড়ি-ঘোমটায় মৌন মিছিল-রেলি ।
দূরবীন মন,এই কলম আর বাঁশ
বলছে অজাত, বলেনি কলম্বাস ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।