হাওয়া শরীর
- সুদীপ তন্তুবায় (নীল) ১৯-০৪-২০২৪

কে বলেছে হাওয়ায় শরীর নেই ?
তাহলে বিষয়কণিকার বিভাজন তুমি দেখোনি ।
কে বলেছে হাওয়া কথা বলে না ?
তাহলে হাওয়ার বুকে কোনোদিনই কান পাতোনি ।
সদ্য ঘরে ফেরা সঙ্গীনীর ঘামবুকে হাত রেখে গুনতে পারো
হৃদপিন্ডের কম্পন
বলতে পারো তার কাঙ্খিত তুমিই কি না ?
যদি পারো, তবে কংসাবতীর পাড়ে যেও একদিন
দেখবে, কত হাওয়া সহবাসে লীন...
যদি পারো, যেও খোলা ছাদে, একাকি সন্ধ্যায়
দেখবে, সঙ্গীনীর শরীর জাপটে কত শত হাওয়া
কিভাবে ভেজা ভেজা অন্তর্বাস ছুঁয়ে থাকে প্রতিদিন...


কে বলেছে হাওয়ার শরীর নেই ?
কে বলেছে হাওয়া কথা বলে না ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।